অনলাইনে আয় করার নির্ভরযোগ্য উপায় [Some Tips For Online Earning]

অনলাইনে আয় করার নির্ভরযোগ্য উপায় [Some Tips For Online Earning]

অনলাইনে আয় করা সম্ভব এটি হয়তো আপনারা সকলেই জানেন। কিন্তু আপনাদের ভেতর অনেক পাঠকগণদের এটা জানা নেই যে কি কি উপায়ে অনলাইনে আয় করা সম্ভব । আজকের এই পোস্ট এ আমি অনলাইনে নিশ্চিত আয় করতে কিছু নির্ভরযোগ্য উপায় নিয়ে আলোচনা করতে চলেছি । আজ আপনারা জানতে পারবেন যে, কিভাবে আপনিও অনলাইন থেকে প্রচুর পরিমানে আয় করতে পারবেন ।


অনলাইনে আয় করার নির্ভরযোগ্য উপায়
অনলাইনে আয় করার নির্ভরযোগ্য উপায়


  1. ওয়েবসাইট বা ব্লগ থেকে ইনকাম [online income]  করুন
  2. অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ইনকাম  করুন
  3. ইউটিউব থেকে  ইনকাম  করুন
  4. লিঙ্ক সর্ট করে ইনকাম  করুন [shortlink]
  • ওয়েবসাইট  ইনকাম  করুন
অনলাইনে আয় করার  একটি নির্ভরশীল স্থান হলো ওয়েবসাইট বা ব্লগ। আপনার যদি একটি ওয়েবসাইট  থাকে, এবং আপনার ওয়েবসাইট এ  প্রচুর  ভিসিটর থাকে তবে আপনি অনেক ইনকাম  করতে পারবেন। দেখুন ওয়েবসাইট বা ব্লগ থাকা এবং তার সাথে যথেষ্ট পরিমানে ভিসিটর থাকলে বহুত পন্থা আছে আয় করার জন্য। তবে আয় এর মাধ্যম হিসেবে আমার প্রথম পছন্দ Google Adsense। গুগল অ্যাডসেন্স এর কথা তো আগেই বললাম। এটি একটি অ্যাড পাবলিশিং কোম্পানি। আপনার ব্লগ বা ওয়েবসাইট এর কনটেন্ট অ্যাডসেন্স এর সাথে মনিটর করাতে পারবেন। অ্যাড থেকে উপার্জিত অর্থের এক শতাংশ গুগল আপনার সাথে শেয়ার করবে। কিন্তু আপনার প্রয়োজন পড়বে অসাধারন কিছু কনটেন্ট এর। আপনার কনটেন্ট যতো বেশি মানুষ পছন্দ করবে এবং ভিউ হবে আপনি অ্যাড থেকে ততো বেশি উপার্জন করতে পারবেন।
গুগল অ্যাডসেন্স ছাড়াও আরো অনেক অ্যাড পাবলিশিং কোম্পানি আছে। যারা অনেক ভালো রেট দিয়ে থাকে। আপনি চাইলে অন্যান্য অ্যাড পাবলিশিং কোম্পানির অ্যাড ব্যবহার করেও ভালো উপার্জন করতে পারেন। আপনার ওয়েবসাইটে যেকোনো প্রোডাক্ট প্রচার করেও আপনি অর্থ উপার্জন করতে পারবেন। 
অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করুন
অনলাইনে যতো শপিং সাইট আছে যেমন অ্যামাজন, ফ্লিপকার্ট বা স্নাপডিল এদের সকলের অ্যাফিলিয়েট মার্কেটিং সুবিধা থাকে। অ্যাফিলিয়েট মার্কেটিং হলো এমন একটি ব্যাবস্থা যেখানে আপনি কোনো প্রোডাক্ট কেনার জন্য আপনার বন্ধু বা পরিবারের কেউ বা আপনার সাইট এর ভিসিটরদের আমন্ত্রন জানাতে পারেন। তারা যদি আমন্ত্রন গ্রহন করে আপনার রেফার করা প্রোডাক্ট টি ক্রয় করেন তবে সেখান থেকে আপনি কিছু অংশ উপার্জন করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি বই, মোবাইল ফোন, ইলেক্ট্রনিক সামগ্রী থেকে শুরু করে প্রায় সব কিছুই রেফার করতে পারবেন। আপনার কাছে যদি পাবলিসিটি করার জন্য ভালো কোনো প্লাটফরম থাকে, সেটা আপনার ইউটিউব চ্যানেল হোক বা আপনার ওয়েবসাইট হোক কিংবা আপনার ফেসবুক পেজ হোক। তাহলে সেই প্লাটফরম এর মাধ্যমে আপনার অ্যাফিলিয়েট লিঙ্ক শেয়ার করে এবং প্রোডাক্ট বিক্রি করিয়ে আপনি খুব ভালো অর্থ উপার্জন করতে পারবেন।


  • ইউটিউব থেকে  ইনকাম  করুন
ইউটিউব থেকে খুব ভালো পরিমানে অর্থ উপার্জন করা সম্ভব। অনলাইনে আয় করার জন্য ইউটিউব দিনের পর দিন অনেক জনপ্রিয়তা পাচ্ছে। অনেক মানুষ ইউটিউব থেকে অনেক পরিমানে অর্থ উপার্জন করছে, এবং আপনিও চাইলে করতে পারেন। আপনার কাছে যদি একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল থাকে এবং তাতে যদি হাজার হাজার সাবস্ক্রাইবার থাকে এবং আপনার বানানো ভিডিওতে যদি অনেক ভালো ভিউ হয়ে থাকে তবে ইউটিউব থেকে আপনি ভালো পরিমানে অর্থ উপার্জন করতে পারবেন।

আপনি যখন ইউটিউবে কোনো ভিডিও আপলোড করবেন তখন আপনার ভিডিওটির সাথে অ্যাড দেখানো হবে। এই অ্যাড দেখায় গুগল এর আরেকটি সেবা গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে। ইউটিউব থেকে আপনাকে অ্যাড এর জন্য গুগল অ্যাডসেন্স এর কাছে আবেদন করতে হবে। তবে চিন্তা করবেন না। আপনার দরখাস্তটি খুব তাড়াতাড়ি মঞ্জুর হয়ে যাবে, এবং আপনার আপলোড করা ভিডিওটিতে অ্যাড দেখাতে শুরু হয়ে যাবে। গুগল অ্যাডসেন্স এ অনেক অ্যাড প্রদানকারী কোম্পানি আছে। যারা গুগলকে অর্থ প্রদান করে থাকে। গুগল সেই অর্থ থেকে কিছু শতাংশ আপনাকে প্রদান করবে এবং বাকিটা গুগল নিজের কাছে রেখে দেয়।

  • লিঙ্ক সর্ট করে ইনকাম  করুন
 লিঙ্ক সর্ট করে অনলাইনে আয় করার ব্যাপারে। বন্ধুরা আপনারা হয়তো লক্ষ্য করে দেখবেন যে বিভিন্ন যায়গায় ইউজার রা লিঙ্ক সর্ট করে পোস্ট করে। লিঙ্ক সর্ট করার মাধ্যমে আপনি বড় বড় ওয়েবসাইট লিঙ্ক কে ছোট করতে পারবেন। তো এই লিঙ্ক সর্ট করার জন্য অনেক ওয়েবসাইট এই সেবা প্রদান করে থাকে। তাদের মধ্যে অন্যতম bit.ly এবং goo.gl। কিন্তু এগুলো ব্যবহার করে আপনি উপার্জন করতে পারবেন না। ইন্টারনেট এ আরো কিছু ওয়েবসাইট আছে যেমন adf.ly বা sorte.st ইত্যাদি, এরা আপনাকে লিঙ্ক সর্ট করার জন্য টাকা প্রদান করবে।
যখন আপনি আপনার বড় লিঙ্ক গুলোকে এদের মাধ্যমে সর্ট করে বিভিন্ন যায়গায় শেয়ার করবেন তখন যদি কেও সে লিঙ্ক এ প্রবেশ করে তবে সে কাঙ্ক্ষিত লিঙ্ক এ যাবার আগে একটি অ্যাড পেজ দেখতে পাবে। এবং অ্যাড পেজ স্কিপ করে কাঙ্ক্ষিত লিঙ্ক এ যেতে পারবে। আর এর জন্য adf.ly বা sorte.st আপনাকে অর্থ প্রদান করবে।

আশা করি আপনারা্ও অনলাইনে আয় করতে পারবেন

Related Posts

Subscribe Our Newsletter

1 Comments to "অনলাইনে আয় করার নির্ভরযোগ্য উপায় [Some Tips For Online Earning]"

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel